May 19, 2024, 9:59 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
শান্তিপূর্ণ সমাবেশের মধ্যে ব্যাপক বিক্ষোভ বাঙালির দাবি ভাষা শহীদ রেলস্টেশন। ১৯ মে আসামের বাংলা ভাষা শহিদ দিবস পালিত নিয়াজুর রহমান নিয়াজ একজন চতুর প্রতারক, চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের কাছথেকে হাতিয়ে নিচ্ছে কোটি টাকা। টংগিবাড়ী বাজারের পাশে পুকুরের ঘাটলায় ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ। শুধু ভারত,বাংলাদেশ নয় শ্রীলঙ্কার জাতীয় সঙ্গীতও কবিগুরুর লিখা। সরকার ইসরায়েলের বিরুদ্ধে কথা বলবে আর রাতের আধাঁরে বিমান অবতরণ করার সুযোগ দিবে এটা মানা যায় না- আলাল ঋতম্ভরা বন্দোপাধ্যায় একজন মাল্টি ট্যালেন্টেড কলকাতার মেয়ে! বেনাপোল দিয়ে ৩ দিন ভারতে ভ্রমণ ভিসায় প্রবেশ বন্ধ। ভালুকায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ১ শতাংশ ভোটার এলেও নির্বাচন গ্রহণযোগ্য, ইসি আহসান হাবিব। মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন।

সিরাজগঞ্জের কামারখন্দে ভিজিএফের চাল ওজনে কম ও একজনের চাল অন্য ব্যক্তিকে দেয়ার অভিযোগ

সিরাজগঞ্জের কামারখন্দে ভিজিএফের চাল ওজনে কম ও একজনের চাল অন্য ব্যক্তিকে দেয়ার অভিযোগ

সিরাজগঞ্জের কামারখন্দে ভিজিএফের চাল ওজনে কম ও একজনের চাল অন্য ব্যক্তিকে দেয়ার অভিযোগ উঠেছে ভদ্রঘাট ইউনিয়ন পরিষদের কয়েকজন সদস্য ও চাল বিতরণের দায়িত্বে থাকা ট্যাগ অফিসারের বিরুদ্ধে। শনিবার বিকেলে ভদ্রঘাট ইউনিয়ন নান্দিনা কামালিয়া উচ্চ বিদ্যালয়ে চাল বিতরণকালে এ সমস্ত অভিযোগ করেন কয়েকজন কার্ডধারী।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা সূত্রে জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরে ঈদ উল আযহা উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় দুঃস্থ, অতিদরিদ্র পরিবারকে পরিবার প্রতি ১০ কেজি হারে উপজেলায় ৭ হাজার ৬০৪ পরিবারের জন্য ৭৬.০৪০ মেট্রিক টন চালের বরাদ্দ পাওয়া যায়। এর মধ্যে ভদ্রঘাট ইউনিয়নে ১ হাজার ৫৯০ জনের জন্য চাল বরাদ্দ দেয়া হয়। ভদ্রঘাট ইউনিয়নে চাল বিতরণের জন্য তিনটি বিতরণ কেন্দ্র খোলা হয়। এর মধ্যে নান্দিনা কামালিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪২৬টি কার্ডের জন্য নির্ধারিত ২৩৭ বস্তা চাল সরবরাহের জন্য চেয়ারম্যানের কাছ থেকে বুঝে নেন ট্যাগ অফিসার। কিন্তু ইউপি সদস্য কালাম, হাওয়া, হাশেম, নুরু এবং ট্যাগ অফিসার উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মেহেদী হাসানের উপস্থিতিতে চাল ওজনে কম ও একজনের চাল অন্য অন্য ব্যক্তিকে দেয়ার অভিযোগ করে কয়েকজন কার্ডধারী।

গাড়াবাড়ী গ্রামের কার্ডধারী আব্দুল জলিল জানান, আমার নাম ডাকার পর আমি চাল নিতে গেলে মালেক মেম্বারের ছেলে আমাকে ধাক্কা দিয়ে আমার চালসহ কমপক্ষে ১০ জনের চাল সে তুলে নিয়ে যায়। চৌদুয়ার গ্রামের কার্ডধারী আমেনা বেগম জানান, আমাকে ৭ কেজি চাল দেয়া হয়েছে। এদিকে আরেক কার্ডধারী দেলবারের চাল মেপে দেখা যায় তার বস্তায় ভিজিএফের চাল ১০ কেজির কেজির স্থলে দেয়া হয়েছে ৮ কেজি ৭০০ গ্রাম। এ ব্যাপারে ইউপি সদস্য আবুল হাশেম অভিযোগ অস্বীকার করে বলেন, একজনের চাল অন্য জনকে দেয়া হয়নি আর চাল ওজনে কাউকে কম দেয়া হয়নি। সকল কার্ডধারীকে ১০ কেজি করে চাল দেয়া হয়েছে।

ট্যাগ অফিসার ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মেহেদী হাসান জানান, কার্ডধারীদের মূলত আমি শনাক্ত করবো না, শনাক্ত করবেন মেম্বাররা। চাল যেন কার্ডধারীর বাহিরে না দেয়া হয় ও ওজনে যাতে কম না হয় সে বিষয়টি আমি দেখছি। গ্রাম পুলিশদের চাল মাপতে অনেক সময় কম বেশি হতে পারে। আমি যতক্ষণ আছি ততক্ষণ ৯ কেজি ৮০০ গ্রাম করে চাল দেয়া হচ্ছে। ভদ্রঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক জানান, নান্দিনা কামালিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের নির্ধারিত চাল ও উপকারভোগীর সংখ্যা ট্যাগ অফিসারকে বুঝিয়ে দিয়েছি। আমি তো আর ওই কেন্দ্রে ছিলাম না। প্রকৃত কার্ডধারীকে ১০ কেজি হারে চাল বিতরণ নিশ্চিত করবেন ট্যাগ অফিসার ও ইউপি সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, যারা চাল কম পেয়েছেন তাদের অভিযোগের প্রেক্ষিতে চাল কম ও একজনের চাল অন্য ব্যক্তিকে দেয়ার বিষয়টি তদন্ত করে প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com